ফাইভার গিগ কি | কিভাবে ফাইভারে দ্রুত অর্ডার পাওয়া যায়

আসসালামু আলাইকুম।  কেমন আছ বন্ধুরা? আজকে আমরা জানবো ফাইভার গিগ কি - কিভাবে ফাইভারে দ্রুত অর্ডার পাওয়া যায়। 

যদি আপনি ফাইভারে কাজ করতে চান তাহলে সবার আগে জানতে হবে ফাইভার কি, ফাইভার গিগ কি ও ফাইভারে কিভাবে অর্ডার পাওয়া যায়।

আমরা আমাদের আজকের পোস্টে ফাইভার বিসয়ে আলোচনা করব। তো চলুন জেনে নিই ফাইভার কি?

ফাইভার গিগ কি  কিভাবে ফাইভারে দ্রুত অর্ডার পাওয়া যায়
ফাইভার গিগ কি  কিভাবে ফাইভারে দ্রুত অর্ডার পাওয়া যায়

ফাইভার কি?

ফাইভার হলো একটি মার্কেট প্লেস। যেখানে হাজার হাজার বায়ার ও সেলার আছে। বায়ার হলো যে কোনো একটা সার্ভিস কিনে আর অপর দিকে সেলার হলো যে সার্ভিস টি বিক্রি করছে।

তাহলে প্রশ্ন হলো ফাইভার কি? সেটা জানতে হলে একটা উদাহরন দিতে হবেঃ ধরেন আপনার জমিতে কাজ করার জন্য একজন শ্রমিক দরকার তো আপনি শ্রমিক কোথায় পাবেন? শ্রমিক পাবার জন্য আপনাকে অবশ্যই বাজারে যেতে হবে। বাজার থেকে শ্রমিক ধরে আপনার জমিতে কাজ করিয়ে নিতে পারবেন। ট এখানে বাজার টি হলো ফাইভার। বাজারে যেমন একজন শ্রমিক কাজ পায় তেমনি একজন জমির মালিকও কিন্তু একজন শ্রমিক পায়। ফাইভারেও কিন্তু একজন সেলার একজন বায়ারকে খুজে পায় বা একজন বায়ার একজন সেলারকে খুজে পায়।

ফাইভারে কোন কাজের চাহিদা বেশি

আসলে সত্যি বলতে কিছু কিছু কাজের চাহিদা অনেক বেশি। এসব কাজের জন্য বায়ারের অভাব হয়না। তবে এই ধরনের কাজ গুলো করতে আপনাকে অনেজ দক্ষতা অর্জন করতে হবে। কাজ গুলো নিচে দেওয়া হলোঃ

  • গ্রাফিক ডিজাইন 
  • ভিডিও এডিটিং
  • ওয়েব ডিজাইন 
  • কন্টেন্ট রাইটার 
  • ওয়েব ট্রাফিক 
  • অ্যানিমেশন ভিডিও 

ফাইভার গিগ কি

ফাইভার গিগ বানানোর আগে আমাদের জানতে হবে ফাইভার গিগ কি? ফাইভারে আপনি যে ধরনের সার্ভিস দিবেন তার উপর ৭ টি গিগ বানাতে পারবেন। এই ৭ টি গিগ বানানোর পরামশ ফাইভার দিয়ে থাকে। 

আসল কথা হলো আপনি যে সার্ভিস টি বিক্রি করবেন সেই সার্ভিস সম্পর্কে কিছু বিস্তারিত তথ্য তুলে ধরার জন্য গিগ বানানো হয়ে থাকে। যদি না বুঝেন তাহলে এর চেয়ে ভালো ভাবে বুঝানো সম্ভব না।

কিভাবে ফাইভারে দ্রুত অর্ডার পাওয়া যায় | How to get fast Order on Fiverr

ফাইভারে কাজ পাওয়ার জন্য সকলেই খুব চেস্টা করে থাকে। কিন্তু কেউ খুব সহজেই কাজ পায় আবার কেউ অনেক চেস্টা করার পরেই কোনো কাজ পায়না। তাই আমি আজকে আস্পনাদের সাথে কিছু টিপস শেয়ার করবো যেগুলো ফলো করলে আপনি ফাইভারে কাজ পেতে বাধ্য। তাই আমার দেওয়া টিপস গুলো নিচে থেকে ফলো করুন। তো চল বন্ধুরা আমরা এখন জেনে নিই কিভাবে ফাইভারে দ্রুত অর্ডার পাওয়া যায় সেই বিষয়ে।

০১। আপনি যে সার্ভিস টি দিবেন সেই সার্ভিসের উপর একটি ইউনিক গিগ বানান। যেনো গিগটি সবার থেকে আলাদা হয়।

০২। ফাইভারে যে অন্যদের গিগ গুলো আছে সে গুলো থেকে কিছু আইডিয়া নেন যাতে আপনি ভালো গিগ বানাতে পারেন। তারা কিভাবে গিগ বানিয়েছে সেই বিষয় গুলো জানা যাবে।

০৩। যে গিগ টি বানাবেন সেই গিগের টাইটেল দিতে হবে এস ই ও ফ্রেন্ডলি টাইটেল। বায়ার কি লিখে ফাইভারে সার্চ করে তা খুজে বের করুন আর সেই কিওয়ারড টি টাইটালে ব্যবহার করুন।

০৪। টাইটেল টি যতসম্ভব এস ই ও করার চেস্টা করবেন।

০৫। কিওয়ার্ড এর উপর ভিত্তি করে গিগের ডিস্ক্রিপশন বানান যাতে  ডিস্ক্রিপশন এর ভিতরে কিওয়ার্ড থাকে।.

০৬। আপনি একটি গিগের ডিস্ক্রিপশনের ভিতরে মাত্র ৩ বার কিওয়ার্ড ব্যবহার করতে পারবেন।

০৭। ডিস্ক্রিপশনের ভিতরে যে কিওয়ার্ড গুলো ব্যবহার করবেন তা বোল্ড করার চেস্টা করবেন।

০৮। আপনি গিগে যে ইমেজ বা ফটো দিবেন সেই ইমেজ বা ফটো টা অপ্টিমাইজ করার চেস্টা করুন।

০৯। আপনি যদি গিগে ইমেজের বদলে একটি ভিডিও ব্যবহার করেন তাহলে আপনার সেই গিগটিতে অর্ডার আসার সম্ভনা বেশি থাকে। তাই গিগে ভিডিও ব্যবহার করুন।

১০। প্রত্যকেদিন ১০ টি করে বায়ার রিকুইয়েস্ট পাঠান। যদি বায়ার রিকুয়েস্ট পাঠান তাহলে ফাইভারে দ্রুত অর্ডার পাওয়ার সম্ভবনা বেশি থাকে।

১১। আপনি প্রতিদিন ফাইভার ফোরামে বেশি অ্যাক্টিভ থাকার চেস্টা করবেন এতে অর্ডার পাওয়ার সম্ভবনা থাকে।

১২। সব সময় ফাইভারে অ্যাক্টিভ থাকার চেস্টা করবেন। বিশেস করে রাতে বেশি থাকার চেস্টা করবেন। আর বেশি বেশি করে বায়ার রিকুয়েস্ট পাটাতে হবে।

১৩। সব শেষে যেটা না করলেই নয়। যেসব স্থানে বেশি বায়ার থাকে সেসব ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক, টুইটার, লিঙ্কেডিন ইত্যাদি তে আপনার বানানো গিগ টি বেশি বেশি শেয়ার করুন। এতে ফাইভারে দ্রুত অর্ডার পাওয়া যায়। যত বেশি শেয়ার করবেন তত বেশি তাড়াতারি অর্ডার পাবেন।

আর্টিকেলের শেষকথাঃ ফাইভার গিগ কি | কিভাবে ফাইভারে দ্রুত অর্ডার পাওয়া যায়

যদি আমাদের আজকের এই ফাইভার গিগ কি | কিভাবে ফাইভারে দ্রুত অর্ডার পাওয়া যায় আর্টিকেল টি আপনাদের ভালো লাগে তাহলে নিচে কমেন্ট ও বন্ধু বান্ধব্দের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই ফাইভার গিগ কি | কিভাবে ফাইভারে দ্রুত অর্ডার পাওয়া যায় রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের সাইট টি ভিজিট করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url